Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

কী সেবা কীভাবে পাবেন

           সেবার ধরন

           সেবা প্রদানের স্থান

        সেবা প্রদানের সময়সীমা

ডায়েল আপ ইন্টারনেট সার্ভিস

বিভাগীয় প্রকৌশলী (টেলেক্স টি/পি)

সারাদেশে সরকারী ডায়াল ০১০১২৩৪ ইউজার আইডি ও পাসওয়ার্ড  btcl

*Leased Internet (n x64 Kbps, n x IMbps)

বিভাগীয় প্রকৌশলী (টেলেক্স টি/পি)

দাবীনামার অর্থ পরিশোধের ৩ সপ্তাহের মধ্যে

* DDN- Point to Point লিজ্ড লাইন সার্ভিস

বিভাগীয় প্রকৌশলী (টেলেক্স টি/পি)

দাবীনামার অর্থ পরিশোধের ২ সপ্তাহের মধ্যে

BCube (ADSL) broadband & VPN

বিভাগীয় প্রকৌশলী (Exch Install)

দাবীনামার অর্থ পরিশোধের ৭ দিনের মধ্যে

 

DNS Hosting Web Hosting

বিভাগীয় প্রকৌশলী (টেলেক্স টি/পি)

দাবীনামার অর্থ পরিশোধের ৭ দিনের মধ্যে

* bd ডোমেইন Name রেজিষ্ট্রেশন

বিভাগীয় প্রকৌশলী (টেলেক্স টি/পি)

দাবীনামার অর্থ পরিশোধের ৪ দিনের মধ্যে

IPLC সংযোগ প্রদান

পরিচালক (আন্তর্জাতিক)

দাবীনামার অর্থ পরিশোধের ৬ সপ্তাহের মধ্যে

   Co- location সুবিধা

বিভাগীয় প্রকৌশলী (টেলেক্স টি/পি)

দাবীনামার অর্থ পরিশোধের ৪সপ্তাহের মধ্যে

উল্লিখিত সময়সীমার মধ্যে বর্ণিত বিষয় সমাধা না হলে সংশ্লিষ্ট পরিচালক বা প্রধান কর্মাধ্যক্ষের সাথে যোগাযোগ করতে হবে

 

ইন্টেলিজেন্ট নেটওয়ার্ক সার্ভিস সংক্রান্তঃ

সেবার ধরন

সেবা প্রদানের স্থান

সেবা প্রদানের সময়সীমা

* প্রি- পেইড কলিং কার্ড

   সার্ভিস

* ফ্রি ফোন সার্ভিস সংক্রান্ত তথ্য ও সেবা

বিভাগীয় প্রকৌশলী (ভি এইচ এফ) সহঃ বিঃ প্রঃ (আই এন প্লাটফর্ম)- ফোনঃ ৯৩৬১৪৯৯, ৮৩১২১৭০

সম্ভাব্য ক্ষেত্রে অভিযোগ গ্রহনের ২৪ ঘন্টার মধ্যে

উল্লিখিত সময়সীমার মধ্যে বর্ণিত বিষয় সমাধা না হলে সংশ্লিষ্ট পরিচালক বা প্রধান কর্মাধ্যক্ষের সাথে যোগাযোগ করতে হবে

 

অন্যান্য সার্ভিস সংক্রান্ত

সেবার ধরন

সেবা প্রদানের স্থান

সেবা প্রদানের সময়সীমা

আন্তর্জর্াতিক দ্বিপাক্ষিক Voice Carrier

পরিচালক (আন্তর্জাতিক)

যথাযথ আবেদনের ৩ মাসের মধ্যে

ইন্টার অপরেটর কানেকটিভিটি (EI, STM-1)

পরিচালক (বেতার)

দাবীনামার অর্থ পরিশোধের ৩ সপ্তাহের মধ্যে

উল্লিখিত সময়সীমার মধ্যে বর্ণিত বিষয় সমাধা না হলে সংশ্লিষ্ট পরিচালক বা প্রধান কর্মাধ্যক্ষের সাথে যোগাযোগ করতে হবে

নতুন টেলিফোন সংযোগের জন্য সম্মানিত গ্রাহকগণের করণীয়ঃ

নতুন সংযোগ গ্রহণে আগ্রহীগণকে নিম্নলিখিত কাগজ পত্র সহ সংশ্লিষ্ট এক্সচেঞ্জের বিভাগীয় প্রকৌশলী বরাবরে আবেদন করতে হবে।

*সংশ্লিষ্ট বিভাগীয় প্রকৌশলীর কার্যালয়/ বিটি ওয়েবসাইট www.btcl.gov.bd থেকে ৩  (তিন) কপি আবেদন ফর্ম সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করতে হবে

(বাংলায়/ ইংরেজীতে)

*  ২ (দুই) কপি বিটিআরসি- ২০০৬ আবেদন ফর্ম

*  গ্রাহক পরিচিতির জন্য পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স, বন্দুকের লাইসেন্স

 সরকারী চাকুরী জীবিদের পরিচয়পত্র ইত্যাদির যে কোন একটির সত্যায়িত ফটোকপি।                                                                                                           

* যে সকল গ্রাহকের উপরোক্ত ফটো ও আইডেন্টিটির কাগজ পত্র থাকবে না তাদেরকে ২ (দুই) কপি বিটিআরসি ২০০৬ এ আবেদন ফর্ম ও পূরণ করতে হবে।

* প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক সত্যায়িত ৬ (ছয়) কপি পাসপোর্ট সাইজ ছবি

*  নতুন সংযোগ সংক্রান্ত সকল করণীয় সম্পর্কে বিস্তারিত জানতে সংশ্লিষ্ট বিভাগীয় প্রকৌশলীর কার্যালয়ে যোগাযোগ করতে হবে। অতিরিক্ত বিল সংক্রান্ত জটিলতা এড়ানোর লক্ষ্যে আপনার টেলিফোনে যথাযথ ভাবে লক/ আনলক পদ্ধতি ব্যবহার করুনঃ

লক করার পদ্ধতিঃ

*

৩৪

*

             চার ডিজিট পাসওয়ার্ড

*

০১

#

০১- সকল প্রকার কল রোধ

০২- NWD ও ISD কল রোধ

০৩- শুধু NWD কল রোধ

০৪- শুধু ISD কল রোধ

০৫- শুধু  Local কল রোধ

আন-লক করার পদ্ধতিঃ

#

৩৪

*

চার ডিজিট পাসওয়ার্ড

#

১। টেলিফোন নতুন সংযোগ, স্থানান্তর সেবা : নির্ধারিত ফরমে আবেদন করার মাধ্যমে।

২। ব্রডব্যান্ড(এডিএসএল) সেবা : নির্ধারিত ফরমে আবেদন করার মাধ্যমে।

৩। টেলিফোন ও ব্রডব্যান্ড ইন্টারনেট লাইন ত্রুটি মেরামত সেবা : সম্ভাব্য ক্ষেত্রে অভিযোগ করার ২৪ ঘন্টার মধ্যে।