সেবার ধরন
|
সেবা প্রদানের স্থান
|
সেবা প্রদানের সময়সীমা
|
ডায়েল আপ ইন্টারনেট সার্ভিস
|
বিভাগীয় প্রকৌশলী (টেলেক্স টি/পি)
|
সারাদেশে সরকারী ডায়াল ০১০১২৩৪ ইউজার আইডি ও পাসওয়ার্ড btcl
|
*Leased Internet (n x64 Kbps, n x IMbps)
|
বিভাগীয় প্রকৌশলী (টেলেক্স টি/পি)
|
দাবীনামার অর্থ পরিশোধের ৩ সপ্তাহের মধ্যে
|
* DDN- Point to Point লিজ্ড লাইন সার্ভিস
|
বিভাগীয় প্রকৌশলী (টেলেক্স টি/পি)
|
দাবীনামার অর্থ পরিশোধের ২ সপ্তাহের মধ্যে
|
BCube (ADSL) broadband & VPN
|
বিভাগীয় প্রকৌশলী (Exch Install)
|
দাবীনামার অর্থ পরিশোধের ৭ দিনের মধ্যে
|
DNS Hosting Web Hosting
|
বিভাগীয় প্রকৌশলী (টেলেক্স টি/পি)
|
দাবীনামার অর্থ পরিশোধের ৭ দিনের মধ্যে
|
* bd ডোমেইন Name রেজিষ্ট্রেশন
|
বিভাগীয় প্রকৌশলী (টেলেক্স টি/পি)
|
দাবীনামার অর্থ পরিশোধের ৪ দিনের মধ্যে
|
IPLC সংযোগ প্রদান
|
পরিচালক (আন্তর্জাতিক)
|
দাবীনামার অর্থ পরিশোধের ৬ সপ্তাহের মধ্যে
|
Co- location সুবিধা
|
বিভাগীয় প্রকৌশলী (টেলেক্স টি/পি)
|
দাবীনামার অর্থ পরিশোধের ৪সপ্তাহের মধ্যে
|
উল্লিখিত সময়সীমার মধ্যে বর্ণিত বিষয় সমাধা না হলে সংশ্লিষ্ট পরিচালক বা প্রধান কর্মাধ্যক্ষের সাথে যোগাযোগ করতে হবে
|
ইন্টেলিজেন্ট নেটওয়ার্ক সার্ভিস সংক্রান্তঃ
সেবার ধরন
|
সেবা প্রদানের স্থান
|
সেবা প্রদানের সময়সীমা
|
* প্রি- পেইড কলিং কার্ড
সার্ভিস
* ফ্রি ফোন সার্ভিস সংক্রান্ত তথ্য ও সেবা
|
বিভাগীয় প্রকৌশলী (ভি এইচ এফ) সহঃ বিঃ প্রঃ (আই এন প্লাটফর্ম)- ফোনঃ ৯৩৬১৪৯৯, ৮৩১২১৭০
|
সম্ভাব্য ক্ষেত্রে অভিযোগ গ্রহনের ২৪ ঘন্টার মধ্যে
|
উল্লিখিত সময়সীমার মধ্যে বর্ণিত বিষয় সমাধা না হলে সংশ্লিষ্ট পরিচালক বা প্রধান কর্মাধ্যক্ষের সাথে যোগাযোগ করতে হবে
|
অন্যান্য সার্ভিস সংক্রান্ত
সেবার ধরন
|
সেবা প্রদানের স্থান
|
সেবা প্রদানের সময়সীমা
|
আন্তর্জর্াতিক দ্বিপাক্ষিক Voice Carrier
|
পরিচালক (আন্তর্জাতিক)
|
যথাযথ আবেদনের ৩ মাসের মধ্যে
|
ইন্টার অপরেটর কানেকটিভিটি (EI, STM-1)
|
পরিচালক (বেতার)
|
দাবীনামার অর্থ পরিশোধের ৩ সপ্তাহের মধ্যে
|
উল্লিখিত সময়সীমার মধ্যে বর্ণিত বিষয় সমাধা না হলে সংশ্লিষ্ট পরিচালক বা প্রধান কর্মাধ্যক্ষের সাথে যোগাযোগ করতে হবে
|
নতুন টেলিফোন সংযোগের জন্য সম্মানিত গ্রাহকগণের করণীয়ঃ
নতুন সংযোগ গ্রহণে আগ্রহীগণকে নিম্নলিখিত কাগজ পত্র সহ সংশ্লিষ্ট এক্সচেঞ্জের বিভাগীয় প্রকৌশলী বরাবরে আবেদন করতে হবে।
*সংশ্লিষ্ট বিভাগীয় প্রকৌশলীর কার্যালয়/ বিটি ওয়েবসাইট www.btcl.gov.bd থেকে ৩ (তিন) কপি আবেদন ফর্ম সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করতে হবে
(বাংলায়/ ইংরেজীতে)
* ২ (দুই) কপি বিটিআরসি- ২০০৬ আবেদন ফর্ম
* গ্রাহক পরিচিতির জন্য পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স, বন্দুকের লাইসেন্স
সরকারী চাকুরী জীবিদের পরিচয়পত্র ইত্যাদির যে কোন একটির সত্যায়িত ফটোকপি।
* যে সকল গ্রাহকের উপরোক্ত ফটো ও আইডেন্টিটির কাগজ পত্র থাকবে না তাদেরকে ২ (দুই) কপি বিটিআরসি ২০০৬ এ আবেদন ফর্ম ও পূরণ করতে হবে।
* প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক সত্যায়িত ৬ (ছয়) কপি পাসপোর্ট সাইজ ছবি
* নতুন সংযোগ সংক্রান্ত সকল করণীয় সম্পর্কে বিস্তারিত জানতে সংশ্লিষ্ট বিভাগীয় প্রকৌশলীর কার্যালয়ে যোগাযোগ করতে হবে। অতিরিক্ত বিল সংক্রান্ত জটিলতা এড়ানোর লক্ষ্যে আপনার টেলিফোনে যথাযথ ভাবে লক/ আনলক পদ্ধতি ব্যবহার করুনঃ
লক করার পদ্ধতিঃ
*
|
৩৪
|
*
|
চার ডিজিট পাসওয়ার্ড
|
*
|
০১
|
#
|
০১- সকল প্রকার কল রোধ
০২- NWD ও ISD কল রোধ
০৩- শুধু NWD কল রোধ
০৪- শুধু ISD কল রোধ
০৫- শুধু Local কল রোধ
আন-লক করার পদ্ধতিঃ
#
|
৩৪
|
*
|
চার ডিজিট পাসওয়ার্ড
|
#
|
১। টেলিফোন নতুন সংযোগ, স্থানান্তর সেবা : নির্ধারিত ফরমে আবেদন করার মাধ্যমে।
২। ব্রডব্যান্ড(এডিএসএল) সেবা : নির্ধারিত ফরমে আবেদন করার মাধ্যমে।
৩। টেলিফোন ও ব্রডব্যান্ড ইন্টারনেট লাইন ত্রুটি মেরামত সেবা : সম্ভাব্য ক্ষেত্রে অভিযোগ করার ২৪ ঘন্টার মধ্যে।
|